রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

মহেশখালীতে এসিল্যান্ডের রোষানলে সংস্কৃতিককর্মী

নিজস্ব প্রতিবেদক : মহেশখালীতে সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) এর নেতৃত্বে পুলিশ দিয়ে এক সংস্কৃতিককর্মীর জমি দখলের চেষ্টা চালানো অভিযোগ উঠেছে। আদালতে বিচারাধিন একটি জমি এসিল্যান্ডের গাড়ি চালককে দখলে দিতে এমন কাণ্ড ঘটানো হয়। এর প্রতিবাদ করতে গিয়ে ওই সংস্কৃতিকর্মীকে পুলিশ দিয়ে আটক করানোও হয়ে ছিল। যদিও প্রতিবাদের মুখে আড়াই ঘন্টা পর ছেড়ে দেয়া হয় সংস্কৃতিককর্মীকে।

হয়রানী শিকার ব্যক্তি প্রশান্ত মঙ্গল। তিনি উদীচি শিল্পী গোষ্টি মহেশখালী শাখার সাধারণ সম্পাদক।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ছাড়া পাওয়ার পর প্রশান্ত মঙ্গল জানান, মহেশখালী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাজারপাড়ায় তার বসত ভিটা। বসত ভিটার কিছু জমি নিয়ে এসিল্যান্ডের গাড়ির চালক বিকাশ ধরের সাথে বিরোধ সৃষ্টি হয় সম্প্রতি। বারবার জমি দখলের চেষ্টা করা হলে এব্যাপারে আদালতে মামলা করা হয়েছে। আদালতে মঙ্গলবার মামলার নির্ধারিত দিন ছিল। কিন্তু এ সময় দুপুর ১২ টার আগে এসিল্যান্ড সাইফুল ইসলাম এর নেতৃত্বে কিছু সংখ্যক পুলিশ জমিটি দখল করার চেষ্টা শুরু করে। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে এসিল্যান্ডের নিদের্শে পুলিশ তাকে হাত কড়া পরিয়ে প্রথমে মহেশখালী থানায় নিয়ে যান। ওখানে এক ঘন্টা আটকে রাখার পর তাকে নিয়ে যাওয়া হয় মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। এর মধ্যে মহেশখালী সহ জেলা সংস্কৃতিকর্মী সহ নানা মহল বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানানো শুরু করে। অনেকেই বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলাপ করেন। দুপুর দেড় টার পরে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুছলেখা নিয়ে তাকে ছেড়ে দেন।

এব্যাপারে মহেশখালী থানার ওসি আবদুল হাই জানান, এসিল্যান্ড অভিযানের নামে পুলিশ চেয়েছে। পুলিশ দেয়া হয়। এসিল্যান্ডের নিদের্শে একজনকে আটক করা হয়। আর এসিল্যান্ডের নিদের্শে আটক ব্যক্তিকে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়। ওখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

মহেশখালীর সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলামের সাথে বিষয়টি নিয়ে আলাপ করার চেষ্টা করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন। এর পর দফায় দফায় চেষ্টা করা হলেও তিনি আর ফোন রিসিভ করেননি। এক পর্যায়ে এসএমএস দিয়ে জানান বিষয়টির ‘সমাধান হয়েছে, তাকে ছেড়ে দেয়া হয়েছে।’

এব্যাপারে আলাপ করতে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনিও ফোন রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888